টিকটকারদের জন্য সুখবর দিল ইউএমজি Latest Update News of Bangladesh

রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩
সংবাদ শিরোনাম:
ঘূর্ণিঝড় ‘রেমাল’ আঘাত হানতে পারে যেদিন কলাপাড়ায় সহকারী প্রধান শিক্ষককে ব্যতিক্রমী বিদায়ী সংবর্ধনা মহিপুর থানা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় উদ্বোধন শেবাচিমের সংকট কাটিয়ে উঠতে কাজ করেছে স্বাস্থ্য বিভাগ: সচিব বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম উদ্বোধন অচিরেই বরিশালে বসবে আন্তর্জাতিক ক্রিকেট আসর: পানিসম্পদ প্রতিমন্ত্রী সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমার সব শক্তি-সাহস মা-বাবার কাছ থেকে পেয়েছি: প্রধানমন্ত্রী মাছ শিকার করতে গিয়ে শিক্ষার্থীর শ্বাসনালীতে ঢুকে পড়ল ৬ ইঞ্চির বাইন কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা




টিকটকারদের জন্য সুখবর দিল ইউএমজি

টিকটকারদের জন্য সুখবর দিল ইউএমজি




প্রযুক্তি ডেস্ক: আবারও জনপ্রিয় শিল্পীদের গানের পরিবেশক সংস্থা ইউনিভার্সাল মিউজিক গ্রুপের (ইউএমজি) সঙ্গে চুক্তি করেছে টিকটক। ফলে ইউএমজির তালিকাভুক্ত শিল্পীদের গান নিজেদের ভিডিওতে ব্যবহার করতে পারবেন টিকটক ব্যবহারকারীরা। তারা নিজেদের তৈরি ভিডিওতে টেইলর সুইফট, জাস্টিন বিবার, আরিয়ানা গ্রান্ডে, দ্য উইক্যান, ড্রেক ও কোল্ড প্লের মতো শিল্পী ও ব্যান্ডের গান ব্যবহার করতে পারবেন।

এর আগে গত জানুয়ারি মাসে টিকটকের সঙ্গে ইউএমজির চুক্তির মেয়াদ শেষ হয়। এরপর চুক্তি নবায়নের জন্য টিকটককে বেশ কয়েকটি শর্তও জুড়ে দেয় ইউএমজি। তবে শর্তগুলো মানতে অস্বীকার করে টিকটক। চুক্তি নবায়ন না হওয়ায় টেইলর সুইফট, জাস্টিন বিবার, আরিয়ানা গ্রান্ডে, দ্য উইক্যান, ড্রেক ও কোল্ড প্লের মতো জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডের গানগুলো টিকটক ভিডিওতে ব্যবহারের সুযোগ বন্ধ করতে বাধ্য হয় চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটি (ইউএমজি)। ফলে বিপাকে পড়েন ভিডিও নির্মাতারা।

টিকটকের গ্লোবাল মিউজিক বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ওলে ওবারম্যান জানান, আমরা ইউএমজিকে টিকটকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। শিল্পী এবং গীতিকারদের রক্ষায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিনির্ভর বিভিন্ন এআই টুলের সঠিক ব্যবহার নিয়েও কাজ করবে টিকটক ও ইউএমজি।

প্রসঙ্গত, ইউনিভার্সাল মিউজিক গ্রুপের দখলে রয়েছে বিশ্বের সংগীত বাজারের এক-তৃতীয়াংশ। টেইলর সুইফট, জাস্টিন বিবার, আরিয়ানা গ্রান্ডে, কোল্ড প্লে, দ্য উইক্যান ও ড্রেকের মতো জনপ্রিয় শিল্পীরা ইউনিভার্সালের হয়ে গান করেন। ইউনিভার্সাল মিউজিক গ্রুপের সঙ্গে চুক্তির আওতায় তাদের গান থেকে টিকটকের আয়ের মাত্র ১ শতাংশ অর্থ পান তারা।

সূত্র: দ্যা ভার্জ

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD